সোমবার, ১৩ জুলাই ২০২০, ০১:৩৯ অপরাহ্ন
নোটিশ ::
প্রতিনিধি নিয়োগ চলছে। বিস্তারিত জানতে : 01712-758460 | প্রতিনিধি নিয়োগ চলছে। বিস্তারিত জানতে : 01712-758460 | প্রতিনিধি নিয়োগ চলছে। বিস্তারিত জানতে : 01712-758460 |

করোনা জয় করলো সাড়ে ৩ বছরের শিশু রেহান !

এমসি নিউজ ডেস্ক
  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৫ জুন, ২০২০
  • ৩১ বার পড়া হয়েছে

বাড়িতে চিকিৎসা নিয়েই ১৪ দিনে করোনা মুক্ত হয়েছে সাড়ে ৩ বছরের শিশু রেহান রহমান। বুধবার সন্ধ্যায় দ্বিতীয় দফায় নমুনা পরীক্ষার ফলাফলে তার রিপোর্ট নেগেটিভ এসেছে।

রেহান রহমান মানিকগঞ্জ সদর উপজেলার বেতিলা ইউনিয়নের বাংঘড়া গ্রামের হাবিবুর রহমানের ছেলে। একমাত্র সন্তান করোনা মুক্ত হওয়ায় সৃষ্টিকর্তার কাছে শুকরিয়া জানিয়েছেন রেহানের মা-বাবা। সন্তান আক্রান্ত হওয়ার পর সামাজিক নানা প্রতিবন্ধকতার মুখোমুখি হতে হয়েছে তাদের।

বিজ্ঞাপন রেহানের মা মাহমুদা সুলতানা জানান, রেহানের বাবা একজন ব্যবসায়ী।ব্যবসার প্রয়োজনে তাকে বাইরে থাকতে হয়।হঠাৎ একদিন জ্বর ও কাশি হয় রেহানের। ওষুধ খেয়ে সুস্থও হয়েছিল। কিন্তু তারপরও সিদ্ধান্ত নেন সবাই মিলে করোনা পরীক্ষা করাবেন।

স্থানীয় উপ-স্বাস্থ্য কেন্দ্রে পরীক্ষার জন্য নমুনা দেয়া হয়।কিন্তু ফলাফলে মা-বাবা নেগেটিভ রিপোর্ট এলেও রেহানের করোনা পজিটিভ ধরা পড়ে। জন্মের পর থেকেই রেহানের হার্টের সমস্যা।ওষুধ খেতে হয়।এর মধ্যে করোনা ধরা পড়ায় মানসিকভাবে ভেঙে পড়েন রেহানের মা-বাবা।

কারণ এত ছোট ছেলেকে কিভাবে নিয়মের মধ্যে রাখবেন। তারপরও ধৈয্য আর মনোবল শক্ত করে চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী রেহানের চিকিৎসা শুরু হয় বাড়িতেই। রাতে রেহানকে একা খাটে ঘুমাতে হতো। মা-বাবা ঘুমাতো ফ্লোরে। জেগে থাকলে নাকে গরম পানির ভাপ নিতে চাইতো না রেহান।তাই ঘুমানোর পর তাকে ভাপ দেয়া হতো।

রেহান বাড়ির বাইরে বের হওয়ার জন্য বিশেষ করে নানা বাড়ি যাওয়ার জন্য কান্নাকাটি করতো। সবসময় মাস্ক ও হ্যান্ডগ্লাভস পড়ে সন্তানের কাছে যেতেন তারা। মাহমুদা সুলতানা জানান, চিকিৎসকের পরামর্শ অনুযায়ী সব কিছু করেছি।আর সৃষ্টিকর্তাকে ডেকেছি।

তিনি মনে করেন করোনায় শিশুরা আক্রান্ত হলে মা-বাবাকে নিয়ম পালন করতে হবে বেশি। আর সাথে থাকতে হবে ধৈর্য আর মনোবল। ১৪ দিন পর ২০ জুন রেহানের দ্বিতীয় দফায় নমুনা পরীক্ষা করা হয়। চারদিন পর বুধবার সন্ধ্যায় তার রিপোর্ট নেগেটিভ আসে

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2018 mcnewsbd24.Com
Customized by Mcnewsbd24.Com