বৃহস্পতিবার, ০২ জুলাই ২০২০, ১১:৩২ পূর্বাহ্ন
নোটিশ ::
প্রতিনিধি নিয়োগ চলছে। বিস্তারিত জানতে : 01712-758460 | প্রতিনিধি নিয়োগ চলছে। বিস্তারিত জানতে : 01712-758460 | প্রতিনিধি নিয়োগ চলছে। বিস্তারিত জানতে : 01712-758460 |

এবার ভারতীয় বিমানের ওপর নিষেধাজ্ঞা আরোপ করলো আমেরিকা

অনলাইন ডেস্ক
  • আপডেট সময় শনিবার, ২৭ জুন, ২০২০
  • ১০ বার পড়া হয়েছে

করোনা ভাইরাস জনিত কারণে আমেরিকায় আটকে পড়া ভারতীয় নাগরিকদের ফিরিয়ে নিয়ে যাওয়ার জন্য ভারত থেকে যে বিমানের বন্দোবস্ত করা হয়েছে, সেগুলোর ওপর আমেরিকা নিষেধাজ্ঞা আরোপ করেছে।

“বন্দে ভারত” নামে এই উড়ানগুলি ভারতের সরকারি বিমান সংস্থা এয়ার ইন্ডিয়া গত কয়েক মাস ধরে চালিয়ে আসছে‌। কিন্তু গতকাল আমেরিকান পরিবহন দপ্তর একটি বিবৃতি প্রকাশ করে বলেছে, দুই দেশের মধ্যে যে উড়ানের চুক্তি রয়েছে, ভারতের পক্ষ থেকে এই বিমানগুলি চালানোর ফলে সেই চুক্তির শর্ত লংঘন করা হয়েছে।

বিবৃতিতে বলা হয়, ভারত শুধুমাত্র এয়ার ইন্ডিয়ার বিমানে সে দেশের নাগরিকদের যাতায়াতের ব্যবস্থা করছে এবং আটকে পড়া নাগরিকদের কাছ থেকে টিকিটের ভাড়াও নেওয়া হচ্ছে। কিন্তু চুক্তি অনুযায়ী আমেরিকার বিমান সংস্থা সেরকম সুযোগ পাচ্ছে না। ভারতের একতরফা এই কাজের ফলে সুস্থ বাণিজ্যিক প্রতিযোগিতার আবহাওয়া ক্ষুন্ন হচ্ছে।

সুতরাং আমেরিকা সরকার এখন ভারতীয় বিমানের এই উড়ানগুলি বন্ধ রাখছে। ৩০ দিন পরে নতুন করে পরিস্থিতি যাচাই করে এ ব্যাপারে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে। এই ৩০ দিনের মধ্যে আমেরিকা সরকারের পক্ষ থেকে পুরো ব্যবস্থাটা খতিয়ে দেখা হবে এবং কোথাও কোনও গোলমাল থাকলে তা সংশোধনের ব্যবস্থা নিতে হবে।

সূত্র: ভয়েস অফ আমেরিকা

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2018 mcnewsbd24.Com
Customized by Mcnewsbd24.Com