বৃহস্পতিবার, ০২ জুলাই ২০২০, ০৮:০৭ পূর্বাহ্ন
নোটিশ ::
প্রতিনিধি নিয়োগ চলছে। বিস্তারিত জানতে : 01712-758460 | প্রতিনিধি নিয়োগ চলছে। বিস্তারিত জানতে : 01712-758460 | প্রতিনিধি নিয়োগ চলছে। বিস্তারিত জানতে : 01712-758460 |

করোনা সংকট থেকে উত্তরণে ফিলিস্তিনকে ৫০ লাখ ডলার সহায়তা দিচ্ছে তুরস্ক !

আন্তর্জাতিক ডেস্ক
  • আপডেট সময় শনিবার, ২৭ জুন, ২০২০
  • ২০ বার পড়া হয়েছে

মুসলিম বিশ্ব করোনা পরিস্থিতির মধ্যে মজলুম ফিলিস্তিনিদের ৫০ লাখ ডলার সহায়তার ঘোষণা দিয়েছে তুরস্ক। শুক্রবার তুরস্কের সরকারি গেজেটে প্রকাশিত বার্তা অনুযায়ী, ফিলিস্তিনদের করোনাভাইরাস প্রাদুর্ভাবের বিরুদ্ধে লড়াই করার জন্য এই সাহায্যের কথা জানানো হয়েছে।

ফিলিস্তিনকে মহামারীর মধ্যে আর্থিক অনুদানের বিষয়ে গত ১১ জুন তুরস্কের রাজধানী আঙ্কারায় তুরস্কে অবস্থানরত ফিলিস্তিনি রাষ্ট্রদূত ফেইদ মোস্তফার সাথে একটি চুক্তি স্বাক্ষরিত হয়। এই চুক্তির মাধ্যমে, দীর্ঘ সময় ধরে বিদ্যমান ঐতিতিহাসিক এবং সাংস্কৃতিক সম্পর্ককে আরো জোরদার ও আরো উন্নত করবে বলে চুক্তিতে উল্লেখ করা হয়।

চুক্তিতে আরো উল্লেখ করা হয় যে এই অর্থ সহায়তা এক কিস্তিতেই দিয়ে দেয়া হবে। এদিকে গতকাল বৃহস্পতিবার ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, গত ২৪ ঘন্টায় আরো ৩৪ জন করোনায় আক্রান্ত হয়েছে।

এনিয়ে ফিলিস্তিনে করোনা রোগীর সংখ্যা এক হাজার ৫৬৮ জনে পৌঁছালো। ফিলিস্তিনি কতৃপক্ষ ছয় জনের মৃত্যু নিশ্চিত করেছে এবং৬১৬ জন সেরে উঠেছে বলে জানায়।

সূত্র : ইয়েনি শাফাক

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2018 mcnewsbd24.Com
Customized by Mcnewsbd24.Com