শনিবার, ১৫ অগাস্ট ২০২০, ০১:১৯ অপরাহ্ন
নোটিশ ::
প্রতিনিধি নিয়োগ চলছে। বিস্তারিত জানতে : 01712-758460 | প্রতিনিধি নিয়োগ চলছে। বিস্তারিত জানতে : 01712-758460 | প্রতিনিধি নিয়োগ চলছে। বিস্তারিত জানতে : 01712-758460 |

সুনামগঞ্জে ২৪ ঘণ্টায় পানি বেড়েছে ৬০ সেন্টিমিটার

এমসি নিউজ ২৪ ডেস্ক
  • আপডেট সময় শুক্রবার, ১০ জুলাই, ২০২০
  • ৫৩ বার পড়া হয়েছে
ফাইল ফটো

ভারতের মেঘালয়ের চেরাপুঞ্জিতে প্রবল বৃষ্টিপাতের কারণে পাহাড়ি ঢল সুনামগঞ্জে হঠাৎ চাপ সৃষ্টি করেছে। বৃহস্পতিবার সকাল থেকে আবারও পানি বাড়তে শুরু করেছে।

বৃহস্পতিবার সকাল ৯ টা থেকে শুক্রবার সকাল ৯টা পর্যন্ত সুরমা নদীতে ৬০ সে.মিটার পানি বেড়েছে। এই সময়ে বৃষ্টিপাত হয়েছে ১৮৩ মি.মি.।

ভারতের মেঘালয়ে টানা তিনদিন ভারী বৃষ্টিপাতের কারণে সুনামগঞ্জে আবারও বন্যা পরিস্থিতির আশঙ্কা রয়েছে।

সুনামগঞ্জ পানি উন্নয়ন বোর্ড সূত্রে জানা গেছে বৃহস্পতিবার সকাল ৯টায় সুরমার পানি বিপদসীমার ৭.৩৭ সে.মিটার নিচে থাকলেও শুক্রবার সকালে ৭.৯৭ সে.মিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। বর্তমানে সুরমার পানি বিপদসীমার ১৭ সে.মি. ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

সূত্র আরো জানায় ৯ জুলাই থেকে মেঘালয়ের চেরাপুঞ্জিতে টানা তিনদিন ভারী বর্ষণ হবে। তবে পূর্বাভাসের একদিন আগ থেকেই ভারী বৃষ্টিপাত হচ্ছে। এতে পাহাড়ি ঢল সুনামগঞ্জে এসে চাপ সৃষ্টি করছে। যার ফলে নতুন করে সুনামগঞ্জের প্রধান নদী সুরমাসহ সীমান্ত নদীগুলোতেও পানি বেড়েছে।

এভাবে পানি বাড়লে আবারও বন্যা পরিস্থিতির সৃষ্টির আশঙ্কা রয়েছে। তাই প্রশাসন প্রতিটি উপজেলায় আশ্রয় কেন্দ্র খোলার নির্দেশনা দিয়েছে স্থানীয় প্রশাসনকে।

গত ২৫ জুন থেকে ২৯ জুন পর্যন্ত পাহাড়ি ঢল ও ভারী বর্ষণে সুনামগঞ্জে বন্যা হয়। জেলা শহর নিমজ্জিত হয়। ৬৪টি ইউনিয়নে বন্যা দেখা দেয়। তবে ২৯ জুন থেকে পানি নেমে যায়।

এদিকে বৃহস্পতিবার সকাল থেকেই বৃষ্টিপাতের সঙ্গে ঘুর্ণিঝড়ও রয়েছে। টানা বজ্রপাত হয়েছে রাতে।

সুনামগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী সবিবুর রহমান বলেন, সুনামগঞ্জে নদ নদীর পানি বাড়ছে। তাই আবারও বন্যার আশঙ্কা রয়েছে। গত ২৪ ঘণ্টায় ৬০ সেন্টিমিটার পানি বেড়েছে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2018 mcnewsbd24.Com
Customized by Mcnewsbd24.Com