শুক্রবার, ১৪ অগাস্ট ২০২০, ০২:১৩ অপরাহ্ন
নোটিশ ::
প্রতিনিধি নিয়োগ চলছে। বিস্তারিত জানতে : 01712-758460 | প্রতিনিধি নিয়োগ চলছে। বিস্তারিত জানতে : 01712-758460 | প্রতিনিধি নিয়োগ চলছে। বিস্তারিত জানতে : 01712-758460 |

তৃতীয় দিনেও জ্বলছে মার্কিন রণতরী, নেভাতে পারছে না ৪০০ কর্মী!

অনলাইন ডেস্ক
  • আপডেট সময় বৃহস্পতিবার, ১৬ জুলাই, ২০২০
  • ২৬ বার পড়া হয়েছে

মার্কিন যুক্তরাষ্ট্রের বিমানবাহী রণতরী ইউএসএস বনোহোম রিচার্ডে তৃতীয় দিনের মতো আগুন জ্বলছে। ফায়ার সার্ভিসের ৪০০’র বেশি কর্মী আগুন নেভানোর চেষ্টা করেও এখন পর্যন্ত সফল হতে পারেনি। আগুন নেভাতে হেলিকপ্টারের সাহায্যে পানি ঢালা হচ্ছে, তবুও কিছুতেই নিভছে না।

মেরামতের জন্য শিপইয়ার্ডে অবস্থান করার সময় যুক্তরাষ্ট্রের দ্বিতীয় বৃহত্তম এই রণতরীতে আগুন লাগে। মেরামত শেষে রণতরীটির এফ-৩৫ জঙ্গিবিমান নিয়ে দক্ষিণ চীন সাগরে যাওয়ার কথা ছিল।

রবিবার সান ডিয়াগো শিপইোর্ডে মার্কিন বাহিনীর দ্বিতীয় বৃহত্তম বিমানবাহী রণতরী ইউএসএস বনোহোম রিচার্ডে বিস্ফোরণের পর আগুন ধরে যায়। আগুন ধরার পর অন্তত ৬৩ জন আহত হয়েছে।

সান ডিয়াগো শিপইয়ার্ডে রক্ষণাবেক্ষণ কাজের জন্য রাখা একটি ছোট জাহাজে বিস্ফোরণ ঘটে। সেখান থেকে আগুন ছড়িয়ে পড়ে ইউএসএস বনোহোম রিচার্ডে। আগুন দ্রুতগতিতে জাহাজের টাওয়ারসহ বিভিন্ন এলাকায় ছড়িয়ে পড়ে। এসব তথ্য জানিয়েছেন রিয়ার এডমিরাল ফিলিপ সোবেক। মার্কিন নৌবাহিনীর কর্মকর্তারা জানিয়েছেন, আগুন নেভানোর জন্য হেলিকপ্টার থেকেও পানি ছিটানো হচ্ছে।

ইউএসএস বোনোহোম রিচার্ডে নৌবাহিনীর এক হাজার সদস্য থাকার কথা কিন্তু মেরামতের জন্য শিপইয়ার্ডে অবস্থান করায় জাহাজটিতে মাত্র ১৬০ জন ক্রু ছিলেন।

মার্কিন নৌবাহিনীর কর্মকর্তারা জানিয়েছেন, জাহাজে আগুন লাগার পর গুরুত্বপূর্ণ অস্ত্র ও গোলাবারুদ নিরাপদ স্থানে সরিয়ে নেয়া হয়েছে।

সূত্র: পার্সটুডে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2018 mcnewsbd24.Com
Customized by Mcnewsbd24.Com