শুক্রবার, ১৪ অগাস্ট ২০২০, ০১:৩৭ অপরাহ্ন
নোটিশ ::
প্রতিনিধি নিয়োগ চলছে। বিস্তারিত জানতে : 01712-758460 | প্রতিনিধি নিয়োগ চলছে। বিস্তারিত জানতে : 01712-758460 | প্রতিনিধি নিয়োগ চলছে। বিস্তারিত জানতে : 01712-758460 |

সামাজিক রাজনৈতিক প্রভাব কাজে বাধা তৈরি করে স্বাস্থ্যমন্ত্রী

অনলাইন ডেস্ক
  • আপডেট সময় সোমবার, ২৭ জুলাই, ২০২০
  • ১৬ বার পড়া হয়েছে
বাইরের হস্তক্ষেপের কারণে স্বাস্থ্য মন্ত্রণালয় স্বাধীনভাবে কাজ করতে পারছে না বলে মন্তব্য করেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।
সোমবার (২৭ জুলাই) দুপুরে সচিবালয়ে এমন অভিযোগ করেছেন মন্ত্রী।
সামাজিক, রাজনৈতিক ও আন্তর্জাতিক দাতাগোষ্ঠীর প্রভাবে স্বাস্থ্যসেবা কার্যক্রম ব্যাহত হচ্ছে বলে দাবি করেন তিনি।
করোনা পরিস্থিতি মোকাবিলায় নানা অনিয়ম আর দুর্নীতি নিয়ে আলোচনায়-সমালোচনায় স্বাস্থ্যসেবা খাত। এমন পরিস্থিতিতে, স্বাস্থ্য সেবা বিভাগের আট দপ্তরের প্রধানদের সঙ্গে ২০২০-২১ অর্থবছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালিক। পরে, সাংবাদিকদের কাছে নিজেদের নানা সীমাবদ্ধতার কথা তুলে ধরেন। বলেন, দায়িত্ব নেয়ার পর থেকে অর্ধেক সময় গেছে ডেঙ্গু মোকাবিলায়, বাকি সময় যাচ্ছে করোনা মহামারি সমালাতে।
এমনকি সামাজিক, রাজনৈতিক ও আন্তর্জাতিক দাতাগোষ্ঠীর প্রভাবের কারণে মন্ত্রণালয় অনেক ক্ষেত্রেই স্বাধীনভাবে কাজ করতে বাধাগ্রস্ত হচ্ছে বলেও অভিযোগ করেন তিনি।
করোনা মোকাবিলায় নিজেদের আবারও সফল দাবি করে তিনি বলেন, ‘স্বাস্থ্যখাতের যেখানেই অন্যায় হবে, সেখানেই ব্যবস্থা নেয়া হবে।’

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2018 mcnewsbd24.Com
Customized by Mcnewsbd24.Com