বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ০১:১৪ পূর্বাহ্ন
নোটিশ ::
প্রতিনিধি নিয়োগ চলছে। বিস্তারিত জানতে : 01712-758460 | প্রতিনিধি নিয়োগ চলছে। বিস্তারিত জানতে : 01712-758460 | প্রতিনিধি নিয়োগ চলছে। বিস্তারিত জানতে : 01712-758460 |

শেখ কামাল -এর জন্ম বার্ষিকী উদযাপন উপলক্ষে বৃক্ষরোপণ কর্মসূচির শুভ উদ্বোধন করেন, বি এম রুহুল আমিন (রিমন)।

নিজস্ব প্রতিনিধি মোঃ মনির হোসেন
  • আপডেট সময় বুধবার, ৫ আগস্ট, ২০২০
  • ৭৪ বার পড়া হয়েছে
নিজস্ব প্রতিনিধি
আজ বুধবার, ০৫ অগাস্ট ২০২০, ইং মানিকগঞ্জের শিবালয় উপজেলা পরিষদ চত্বরে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান এর জ্যৈষ্ঠ পুএ শেখ কামাল এর জন্ম বার্ষিকী উদ্ যাপন উপলক্ষে বৃক্ষরোপন কর্মসূচী শুভ উদ্বোধন করেন, শিবালয় উপজেলা নির্বাহী অফিসার বি এম রুহুল আমিন (রিমন)।
এ সময় উপস্থিত ছিলেন,মো: সাইফুল ইসলাম, উপজেলা বন কর্মকর্তা শিবালয়,মো: মতিয়ার রহমান মন্ডল উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা,শিবালয় উপজেলা বিভিন্ন দপ্তরের কর্মকর্তা সহ যুব সংগঠনের নেতৃবৃন্দ এবং সদস্যরা উপস্থিত ছিলেন।
আজ ৫ আগস্ট। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বড় ছেলে শেখ কামালের ৭১তম জন্মবার্ষিকী। ১৯৪৯ সালের এই দিনে তিনি গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট রাতে পরিবারের অন্য সদস্যদের সঙ্গে ১৯৬৯ তাঁকেও ঘাতকেরা হত্যা করে ।
গণঅভ্যুত্থান ও ১৯৭১-এর মহান মুক্তিযুদ্ধে বীরোচিত ভূমিকা পালন করেন শেখ কামাল। তিনি সরাসরি মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন।
স্বাধীন বাংলাদেশের প্রথম ওয়ার কোর্সে প্রশিক্ষণপ্রাপ্ত হয়ে মুক্তিবাহিনীতে কমিশনন্ড লাভ করেন ও মুক্তিযুদ্ধের প্রধান সেনাপতি জেনারেল এম এ জি ওসমানির এডিসি হিসেবে দায়িত্ব পালন করেন।
তিনি বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য ছিলেন। শাহাদাত বরণের সময় তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিভাগের এম এ শেষ পর্বের পরীক্ষার্থী ছিলেন এবং জাতীয় ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2018 mcnewsbd24.Com
Customized by Mcnewsbd24.Com