মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ০৯:৪২ পূর্বাহ্ন
নোটিশ ::
প্রতিনিধি নিয়োগ চলছে। বিস্তারিত জানতে : 01712-758460 | প্রতিনিধি নিয়োগ চলছে। বিস্তারিত জানতে : 01712-758460 | প্রতিনিধি নিয়োগ চলছে। বিস্তারিত জানতে : 01712-758460 |

আপনি আমাদেরকে মানবতার লেকচার শুনাতে আসবেন না: মাক্রোঁকে এরদোগান

অনলাইন ডেস্ক
  • আপডেট সময় রবিবার, ১৩ সেপ্টেম্বর, ২০২০
  • ১৩ বার পড়া হয়েছে

ফ্রান্সের রাষ্ট্রপতি এমানুয়েল মাক্রোঁকে উদ্দেশ্য করে তুরস্কের প্রেসিডেন্ট ও প্রভাবশালী মুসলিম নেতা রজব তাইয়েব এরদোগান বলেছেন, আপনি আমাদেরকে মানবতার লেকচার শুনাতে আসবেন না।

শনিবার (১২ সেপ্টেম্বর) ডেমোক্রেসি এন্ড ফ্রীডম আইল্যান্ডে ১৯৮০ সালের অভ্যুত্থানের ৪০ তম বার্ষিকী উপলক্ষে আয়োজিত একটি সিম্পোজিয়ামে বক্তব্য প্রদানকালে আলজেরিয়া ও রুয়ান্ডায় ফ্রান্সের গণহত্যার কথা উল্লেখ করে সরাসরি মাক্রোঁর উদ্দেশ্যে এ কথা বলেন তিনি।

ফ্রান্সের প্রেসিডেন্টকে উদ্দেশ্যে এরদোগান বলেন, আপনার ইতিহাস সম্পর্কে কোন জ্ঞান নেই। আপনি ফ্রান্সের ইতিহাস জানেন না। এসময় তিনি আলজেরিয়ার গণহত্যার কথা স্মরণ করেন যেখানে প্রায় ১ মিলিয়ন মানুষ এবং রুয়ান্ডায় যেখানে ৮ লাখ মানুষকে হত্যা করা হয়েছিল।

ম্যাক্রনকে সতর্ক করে দিয়ে তিনি বলেন, তুরস্ক এবং তুর্কি জনগণের সাথে গণ্ডগোল করতে আসবেন না।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার দক্ষিণ ইউরোপীয় ইউনিয়নের সদস্য দেশগুলির শীর্ষ সম্মেলনের পূর্ব মুহুর্তে মাক্রোঁ দাবি করে বলেছিলেন, আমাদের অবশ্যই তুরস্কের সরকারের সাথে কঠোর হতে হবে তবে তুর্কি জনগণের সাথে নয় যারা এরদোগান সরকারের চেয়ে বেশি যোগ্যতাসম্পন্ন। ম্যাক্রোঁর এমন উদ্ধত বক্তব্যকে চ্যালেঞ্জ করে এরদোগান এই হুঁশিয়ারি উচ্চারন করেন।

সূত্র: আনাদোলু এজেন্সি

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2018 mcnewsbd24.Com
Customized by Mcnewsbd24.Com