সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ০১:০৪ পূর্বাহ্ন
নোটিশ ::
প্রতিনিধি নিয়োগ চলছে। বিস্তারিত জানতে : 01712-758460 | প্রতিনিধি নিয়োগ চলছে। বিস্তারিত জানতে : 01712-758460 | প্রতিনিধি নিয়োগ চলছে। বিস্তারিত জানতে : 01712-758460 |
শিরোনাম ::
দুদিনের টানা বৃষ্টিপাতে পাহাড়ধসে খাগড়াছড়ি-বাঘাইছড়িতে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন ব্যারিস্টার রফিক উল হক মারা গেছেন তেজগাঁওয়ে এপেক্স কারখানায় ভয়াবহ আগুন প্রতি কেজি আলু আজ থেকে ৩৫ টাকা বিক্রি হবে । পাটুরিয়া-দৌলতদিয়া নৌ-রুটে পারাপারে অপেক্ষায় সহস্রাধিক যানবাহন যাত্রী দুর্ভোগ । মেখল মাদরাসার সাবেক উস্তাদ, প্রবীণ আলেম মুফতি গোলাম কাদেরের ইন্তেকাল ঘরের বাইরে বের হতে মাস্ক ব্যবহার করুন : প্রধানমন্ত্রী স্পিকারের সঙ্গে বাংলাদেশের নব নিযুক্ত ভারতের হাইকমিশনার সাক্ষাৎ ফের যুক্তরাষ্ট্র যাচ্ছেন আলোচিত ইসি মাহবুব তালুকদার নেতানিয়াহুর পদত্যাগ চায় অর্ধেকের বেশি ইসরাইলি!

মানিকগঞ্জে মোবাইল কোটে স্বাক্ষী দেওয়ায় আখ (ফসল) কেটে গুড়িয়ে দেয় সন্ত্রাসী বাহিনী

নিজস্ব প্রতিনিধি : মাসুদ চৌধুরী সাঈদ, 
  • আপডেট সময় শুক্রবার, ২১ আগস্ট, ২০২০
  • ৮৫ বার পড়া হয়েছে

মানিকগঞ্জে শিবালয় উপজেলার শিমুলিয়া (টাংগুটিয়া) বিলে নৌকা বাইচ কেন্দ্র করে একই গ্রামের কৃষক আজাদুর রহমান আজাদ এর আখ কেটে গুড়িয়ে দেয় কতিপয় সন্ত্রাসী বাহিনী । করোনার  প্রাদুভাবে  জনসমাগম নিষেধ থাকলেও গত শুক্রবার ১৪ আগস্ট ২০২০ এই মহামারী উপেক্ষা করে  শিমুলিয়া ১নং ওয়াডের ইউপি সদস্য আব্দুল মজিদ এর নেতৃত্বে  বাধা থাকলেও নৌকা বাইচের আয়োজন করে ।

বিভিন্ন বিধি নিষেধ অমান্য করে ক্ষমতার অপব্যবহারকারী মজিদ মেম্বার নৌকা বাইচ দিবে বলে জানান সচেতন মহল ।উপজেলা নিবাহী অফিসার, বি এম রুহুল আমিন (রিমন) খবর পেয়ে থানার পুলিশ সদস্য নিয়ে শিমুলিয়া কিত্তিখালী মোড়ে মোবাইল কোট পরিচালনা করেন ।মোবাইল কোটের মাধ্যমে মজিদ মেম্বারকে নিয়ে যায় এবং পরে ছেড়ে দেয় ।

মোবাইল কোট পরিচালনার সময়ে আজাদ স্বাক্ষী দিলে ১৫ আগস্ট রাতের আধারে সন্ত্রাসী বাহিনী আজাদ এর  বর্গাকৃত ৮ শতক জমির আখ ফসল কেটে গুড়িয়ে দেয় । প্রায় ২৫০০/৩০০০ টি সাতাশ অম্রিত জাতের ৬০/৭০ হাজার টাকার আখ নস্ট করে চলে যায় দুস্কৃতকারীরা । কৃষক আজাদ হতাশ হয়ে পরে কারন সংসারের রুটি রুজি দেবে এ ফসল ।

নিরুপায় হয়ে উপজেলা নিবাহী অফিসার ওশিবালয়  থানায় (১)শিমুলিয়া গ্রামের মৃত আছর উদ্দিনের বখাটে পুত্র শিমুলিয়া ১নং ওয়াডের ইউপি  সদস্য আব্দুল মজিদ (২) গ্রামের মৃত পাগলা সরকারের বখাটে পুত্র রন্জিত সরকারের বিরুদ্ধে বিচার প্রাথী হয়ে অভিযোগ দায়ের করে । অভিযোগের ভিত্তিতে থানার পুলিশ ঘটনাস্থল পরিদশন করেন । ভুক্তভোগী আজাদ জানায় আমার বড় সংসার , আমার একা রোজগারে সংসার পরিচালনা করতে হয় ।

সত্যকথা বলার কারনে আমার এতবড় ক্ষতি করলো । আমি এই ক্ষমতাসীন সন্ত্রাসীদের কঠর বিচার চাই । মজিদ মেম্বারের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান এ বিষয়ে আমি কিছুই জানিনা ।

বাংলাদেশ মানবাধিকার কমিশন এর মানিকগঞ্জ জেলার সভাপতি নুরুল ইসলাম সাত্তার বলেন যারা কৃষকের ফসল নস্ট করে তাদেরকে ঘৃনার দৃস্টি দিয়ে বিচার করা হোক ।

 

 

 

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2018 mcnewsbd24.Com
Customized by Mcnewsbd24.Com