সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ০৪:০৯ পূর্বাহ্ন
নোটিশ ::
প্রতিনিধি নিয়োগ চলছে। বিস্তারিত জানতে : 01712-758460 | প্রতিনিধি নিয়োগ চলছে। বিস্তারিত জানতে : 01712-758460 | প্রতিনিধি নিয়োগ চলছে। বিস্তারিত জানতে : 01712-758460 |
শিরোনাম ::
দুদিনের টানা বৃষ্টিপাতে পাহাড়ধসে খাগড়াছড়ি-বাঘাইছড়িতে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন ব্যারিস্টার রফিক উল হক মারা গেছেন তেজগাঁওয়ে এপেক্স কারখানায় ভয়াবহ আগুন প্রতি কেজি আলু আজ থেকে ৩৫ টাকা বিক্রি হবে । পাটুরিয়া-দৌলতদিয়া নৌ-রুটে পারাপারে অপেক্ষায় সহস্রাধিক যানবাহন যাত্রী দুর্ভোগ । মেখল মাদরাসার সাবেক উস্তাদ, প্রবীণ আলেম মুফতি গোলাম কাদেরের ইন্তেকাল ঘরের বাইরে বের হতে মাস্ক ব্যবহার করুন : প্রধানমন্ত্রী স্পিকারের সঙ্গে বাংলাদেশের নব নিযুক্ত ভারতের হাইকমিশনার সাক্ষাৎ ফের যুক্তরাষ্ট্র যাচ্ছেন আলোচিত ইসি মাহবুব তালুকদার নেতানিয়াহুর পদত্যাগ চায় অর্ধেকের বেশি ইসরাইলি!

মসজিদুল হারামে বসানো হলো সর্বাধুনিক থর্মাল ক্যামেরা

এমসি নিউজ ডেস্ক
  • আপডেট সময় শনিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২০
  • ২৩ বার পড়া হয়েছে

৪ অক্টোবর থেকে পুনরায় ওমরাহ চালু করতে যাচ্ছে সৌদি আরব। প্রস্তুতির অংশ হিসেবে মসজিদুল হারাম জুড়ে সর্বাধুনিক থর্মাল ক্যামেরা বসানো হয়েছে।

ক্যামেরা স্থাপন প্রক্রিয়ার নেতৃত্বে ছিলেন দুই পবিত্র মসজিদের প্রেসিডেন্ট ড. আবদুল রহমান বিন আবদুলআজিজ আল-সুদাইস।

তিন ধাপে ওমরাহ চালুর ঘোষণা দিয়েছে সৌদি আরব। সৌদিতে অবস্থানকারীরা ৪ অক্টোবর থেকে ওমরাহ করতে পারবেন। এছাড়া ১ নভেম্বর থেকে ভারত ছাড়া বিশ্বের সব দেশের মুসলিমগণ কাবা তাওয়াফ ও ওমরাহ করার সুযোগ পাবেন বলে সৌদি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বরাতে জানা গেছে।

দীর্ঘ বিরতির পর পুনরায় মসজিদুল হারাম খুলে দেয়ার পর হজযাত্রীদের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করতে গুরুত্বপূর্ণ পদক্ষেপ নিচ্ছে।

মসজিদুল হারামে প্রবেশের পর এই থর্মাল ক্যামেরা দিয়ে আগতদের শরীরের তাপমাত্রা পরিমাপ করা হবে। এই ক্যামেরা দিয়ে কতৃপক্ষ সরাসরি আগত সবার তাপমাত্রা পরীক্ষা করতে পারবে। যদি কারোর জ্বর বা অস্বাভাবিক তাপমাত্রা থাকে তাহলে কতৃপক্ষ তাৎক্ষণিক ব্যবস্থা নিতে পারবে।

দ্য ইসলামিক ইনফরমেশন

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2018 mcnewsbd24.Com
Customized by Mcnewsbd24.Com