সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ০৪:২৬ পূর্বাহ্ন
নোটিশ ::
প্রতিনিধি নিয়োগ চলছে। বিস্তারিত জানতে : 01712-758460 | প্রতিনিধি নিয়োগ চলছে। বিস্তারিত জানতে : 01712-758460 | প্রতিনিধি নিয়োগ চলছে। বিস্তারিত জানতে : 01712-758460 |
শিরোনাম ::
দুদিনের টানা বৃষ্টিপাতে পাহাড়ধসে খাগড়াছড়ি-বাঘাইছড়িতে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন ব্যারিস্টার রফিক উল হক মারা গেছেন তেজগাঁওয়ে এপেক্স কারখানায় ভয়াবহ আগুন প্রতি কেজি আলু আজ থেকে ৩৫ টাকা বিক্রি হবে । পাটুরিয়া-দৌলতদিয়া নৌ-রুটে পারাপারে অপেক্ষায় সহস্রাধিক যানবাহন যাত্রী দুর্ভোগ । মেখল মাদরাসার সাবেক উস্তাদ, প্রবীণ আলেম মুফতি গোলাম কাদেরের ইন্তেকাল ঘরের বাইরে বের হতে মাস্ক ব্যবহার করুন : প্রধানমন্ত্রী স্পিকারের সঙ্গে বাংলাদেশের নব নিযুক্ত ভারতের হাইকমিশনার সাক্ষাৎ ফের যুক্তরাষ্ট্র যাচ্ছেন আলোচিত ইসি মাহবুব তালুকদার নেতানিয়াহুর পদত্যাগ চায় অর্ধেকের বেশি ইসরাইলি!

দেশের অর্থনীতি আজ দুর্নীতিবাজদের দখলে: মুফতী ফয়জুল করীম

এমসি নিউজ ডেস্ক
  • আপডেট সময় শনিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২০
  • ১৫ বার পড়া হয়েছে

ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমির মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম বলেছেন, দুর্নীতিবাজরা অবৈধভাবে সম্পদ উপার্জনের কারণে দেশের অর্থনীতি আজ হুমকির মুখে। স্বাস্থ্য অধিদপ্তরের সামান্য একজন গাড়িচালকের সম্পদের যদি এই অবস্থা হয় বাকিদের কি অবস্থা। অপরাধীদের শাস্তি না হওয়ায় দুনীতি যেমন বেড়েছে তেমন দুর্নীতিবাজরা ক্ষমতাসীন দলের সাথে কোন না কোন সম্পর্কের কারণে উপযুক্ত শাস্তি পাচ্ছে না।

শুক্রবার বিকালে পুরানা পল্টনস্থ আইএবি মিলনায়তনে ইসলামী মিনি ট্রাক পিকাপ শ্রমিক আন্দোলন এর নবাগত সদস্য সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মুফতী ফয়জুল করীম বলেন, আজ একদিকে দেশের অর্থনীতি ধ্বংসের পথে আর অন্যদিকে বন্ধুত্বের ছদ্মাবরণে বাংলাদেশ আজ নানামুখী ভারতীয় আগ্রাসনের শিকার। ক্ষমতাসীনদের নতজানু পররাষ্ট্রনীতি এবং ক্ষমতা টিকিয়ে রাখতে অতিমাত্রায় ভারতপ্রীতির কারণে স্বাধীনতার অর্ধশত বছর পরেও দেশবাসী স্বাধীনতা সংকটে ভুগছে। রাজনীতি, অর্থনীতি, শিক্ষা, সংস্কৃতি সর্বক্ষেত্রে ভারতের আধিপত্য দিন দিন বেড়েই চলছে, যা আমাদের স্বাধীন অস্তিত্বকে প্রশ্নবিদ্ধ করছে।

তিনি বলেন, দেশের উন্নয়নে যেমনি দূর্নীতি বন্ধ প্রয়োজন অন্যদিকে অতিমাত্রায় ভারতপ্রীতিও বন্ধ করতে হবে।

প্রধান বক্তা ইসলামী শ্রমিক আন্দোলন এর কেন্দ্রীয় সভাপতি অধ্যাপক আশরাফ আলী আকন বলেন, দেশে ইসলামি শ্রমনীতি প্রতিষ্ঠিত না থাকায় শ্রমজীবী ও মেহনতি মানুষ চরম অবজ্ঞা ও অবহেলায় দিনাতিপাত করছে। তিনি বলেন, শ্রমিককের অবহেলায় রেখে দেশের প্রকৃত উন্নয়ন সম্ভব নয়। এ জন্য ইসলামি শ্রমনীতি প্রতিষ্ঠা প্রয়োজন। ইসলামি শ্রমনীতি সম্পদের সুষম বন্টন নিশ্চিত করেছে।

সভায় আরো বক্তব্য রাখেন ইসলামী শ্রমিক আন্দোলন -এর সহ-সভাপতি মুহাম্মাদ খলিলুর রহমান, সেক্রেটারী জেনারেল, হাফেজ ছিদ্দিকুর রহমান, সহ-প্রশিক্ষণ সম্পাদক মুফতি হেদায়েতুল্লাহ আজাদী ,সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক, সাইফ মুহাম্মাদ সালমান,  শিক্ষা-সংস্কৃতি সম্পাদক মাওলান এইচ এম সাইফুল  প্রমুখ।

সদস্য সম্মেলনে সভাপতি ছিলেন মুহাম্মাদ শহিদুল ইসলাম। অনুষ্ঠান পরিচালনা করেন সাধারণ সম্পাদক মো: কাওছার আহমাদ।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2018 mcnewsbd24.Com
Customized by Mcnewsbd24.Com