বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ০৭:১০ অপরাহ্ন
নোটিশ ::
প্রতিনিধি নিয়োগ চলছে। বিস্তারিত জানতে : 01712-758460 | প্রতিনিধি নিয়োগ চলছে। বিস্তারিত জানতে : 01712-758460 | প্রতিনিধি নিয়োগ চলছে। বিস্তারিত জানতে : 01712-758460 |
শিরোনাম ::
তেজগাঁওয়ে এপেক্স কারখানায় ভয়াবহ আগুন প্রতি কেজি আলু আজ থেকে ৩৫ টাকা বিক্রি হবে । পাটুরিয়া-দৌলতদিয়া নৌ-রুটে পারাপারে অপেক্ষায় সহস্রাধিক যানবাহন যাত্রী দুর্ভোগ । মেখল মাদরাসার সাবেক উস্তাদ, প্রবীণ আলেম মুফতি গোলাম কাদেরের ইন্তেকাল ঘরের বাইরে বের হতে মাস্ক ব্যবহার করুন : প্রধানমন্ত্রী স্পিকারের সঙ্গে বাংলাদেশের নব নিযুক্ত ভারতের হাইকমিশনার সাক্ষাৎ ফের যুক্তরাষ্ট্র যাচ্ছেন আলোচিত ইসি মাহবুব তালুকদার নেতানিয়াহুর পদত্যাগ চায় অর্ধেকের বেশি ইসরাইলি! শহীদ শেখ রাসেলের ৫৭তম জন্মদিন আজ অবৈধ বসতির সমালোচনা করায় জাতিসংঘ মানবাধিকার কর্মীদের ভিসা বন্ধ করল ইসরাইল

ইসরাইলের সাথে চুক্তি আমিরাত-বাহরাইনের জন্য অপমান নিয়ে এসেছে: হামাস

অনলাইন ডেস্ক
  • আপডেট সময় শনিবার, ১৭ অক্টোবর, ২০২০
  • ১৫ বার পড়া হয়েছে

ইহুদিবাদী ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু সংযুক্ত আরব আমিরাত ও বাহরাইনের সঙ্গে আপোষ চুক্তি করে যে গর্ব প্রকাশ করেছেন তা আবু ধাবি ও মানামার জন্য ‘চূড়ান্ত অবমাননার কারণ’ বলে মন্তব্য করেছে ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাস।

হামাসের মুখপাত্র হাজেম কাসেম আজ গাজা উপত্যকায় বলেছেন, নেতানিয়াহু ইসরাইলি পার্লামেন্টে যেভাবে ঢাকঢোল পিটিয়ে এই আপোষ চুক্তি উপস্থাপন করেছেন তাতে বোঝা যায় একমাত্র কুদস দখলদার ইহুদিবাদী শক্তি এই চুক্তি থেকে লাভবান হয়েছে। আর এ ঘটনা সংযুক্ত আরব আমিরাত ও বাহরাইনের জন্য চূড়ান্ত অবমাননা বয়ে এনেছে।

এদিকে, হামাসের অপর শীর্ষস্থানীয় নেতা ওসামা হামদান বলেছেন, যেসব আরব দেশ ইসরাইলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক ও আপোষ রফা করতে চায় সেদেশের উচিত নিজ ভূমির কিছু অংশ ফিলিস্তিন দখলদার ইসরাইলকে লিখে দেয়া।

গতকাল বৃহস্পতিবার ইসরাইলি পার্লামেন্ট নেসেটে আবু ধাবি ও বাহরাইনের সঙ্গে তেল আবিবের কথিত শান্তি চুক্তি অনুমোদিত হয়েছে। নেসেটের ওই অধিবেশনে নেতানিয়াহু জানিয়েছেন, আরো কিছু আরব দেশ ইসরাইলের সঙ্গে সম্পর্ক প্রতিষ্ঠা করতে আগ্রহী।

গত ১৫ সেপ্টেম্বর আমেরিকার মধ্যস্থতায় ইহুদিবাদী ইসরাইলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করার কথিত শান্তি চুক্তিতে সই করেছে সংযুক্ত আরব আমিরাত ও বাহরাইন। ফিলিস্তিনের সাধারণ জনগণ এবং সেখানকার বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা ইসরাইলের ও আরব দেশগুলোর সম্পর্ক স্বাভাবিকীকরণের চুক্তিকে ফিলিস্তিনিদের সঙ্গে বিশ্বাসঘাতকতা বলে উল্লেখ করেছেন।

সূত্র: পার্সটুডে

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2018 mcnewsbd24.Com
Customized by Mcnewsbd24.Com