সোমবার, ১৮ জানুয়ারী ২০২১, ০৪:১৭ অপরাহ্ন
নোটিশ ::
প্রতিনিধি নিয়োগ চলছে। বিস্তারিত জানতে : 01712-758460 | প্রতিনিধি নিয়োগ চলছে। বিস্তারিত জানতে : 01712-758460 | প্রতিনিধি নিয়োগ চলছে। বিস্তারিত জানতে : 01712-758460 |

‘আনুষ্ঠানিকভাবে না ভাঙলেও ঐক্যফ্রন্ট আর কাজ করছে না’

অনলাইন ডেস্ক
  • আপডেট সময় শনিবার, ১২ ডিসেম্বর, ২০২০
  • ১৪ বার পড়া হয়েছে
ঐক্যফ্রন্টের সংগঠক এবং গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী। ছবি: সংগৃহীত

ঐক্যফ্রন্টের অংশীদাররা আর এই জোটের প্রয়োজন বোধ করছেন না বলে মন্তব্য করেছেন, ঐক্যফ্রন্টের সংগঠক এবং গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী। আনুষ্ঠানিক ভাবে এটা না ভাঙলেও ফ্রন্ট আর এক সাথে কাজ করছে না বলেও জানিয়েছেন তিনি। শুক্রবার (১১ ডিসেম্বর) একটি বেসরকারি টেলিভিশনকে ডা. জাফরুল্লাহ চৌধুরী এসব কথা বলেন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে, ছোট বড় রাজনৈতিক দলগুলোকে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের আন্দোলনের জন্য এক ছাউনির নীচে আনতে অগ্রণী ভুমিকা রেখেছিলেন গণস্বাস্থ্যের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী। তবে নির্বাচনের পরে আর তেমন কোন কার্যক্রম দেখা যায়নি এই জোটের। এ বিষয়ে ড. জাফরুল্লাহর উপলদ্ধি, যারা ঐক্যফ্রন্টের প্রাণ তারা এখন আর এই জোটের প্রয়োজন অনুভব করেন না।

করোনা টিকার বিষয়ে, ডা. জাফরুল্লাহ বলেন, দেশীয় উদ্যোগকে সরকারের অনেক বেশী সহযোগীতা করা উচিৎ ছিল। তবে সরকার সেটা না করে, বিদেশ থেকে আমদনীতে বেশী উৎসাহী।

বাংলাদেশি বিজ্ঞানীদের গ্লোব বায়োটেক করোনা ভ্যাকসিন প্রসঙ্গে গণস্বাস্থ্যের প্রতিষ্ঠাতা বলেন, দেশীয় ভ্যাকসিনের বিষয়ে সরকারের গ্লোবকে আরো সহযোগিতা করা উচিৎ। আমদানী নির্ভর না হয়ে দেশীয় উদ্যোগকে আরো পৃষ্টপোষকতা দেওয়ার আহ্বানও জানান সরকারকে।

বিদেশী ভ্যাকসিন সরকারী ওষুধ কম্পানির মাধ্যমে কিনে জনগণের টাকা সাশ্রয় করার আহ্বান জানান, ডা. জাফরুল্লাহ চৌধুরী।

 

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2018 mcnewsbd24.Com
Customized by Mcnewsbd24.Com