রবিবার, ১৭ জানুয়ারী ২০২১, ০৯:০২ অপরাহ্ন
নোটিশ ::
প্রতিনিধি নিয়োগ চলছে। বিস্তারিত জানতে : 01712-758460 | প্রতিনিধি নিয়োগ চলছে। বিস্তারিত জানতে : 01712-758460 | প্রতিনিধি নিয়োগ চলছে। বিস্তারিত জানতে : 01712-758460 |

ফিলিস্তিনে ইসরাইলের অবৈধ বসতি নির্মাণের বিরুদ্ধে জাতিসংঘে কানাডার প্রতিবাদ

আন্তর্জাতিক ডেস্ক
  • আপডেট সময় সোমবার, ২১ ডিসেম্বর, ২০২০
  • ১৫ বার পড়া হয়েছে

মধ্যপ্রাচ্যের ইহুদিবাদী দখলদার রাষ্ট্র ইসরায়েলের আগ্রাসনের বিরুদ্ধে এবং মানবতাবিরোধী অপরাধের শিকার ফিলিস্তিনিদের পক্ষে এবার প্রথমবারের মতো জাতিসংঘে কথা বলল কানাডা।

ফিলিস্তিনিদের জমি দখল করে অবৈধভাবে ইহুদি বসতি নির্মাণের বিরুদ্ধে জাতিসংঘে গত বুধবার (১৬ ডিসেম্বর) একটি প্রস্তাব পাস হয়। এবার মূলত প্রস্তাবটি ১৬৮-৫ ভোটে পাস হয়। খবর জেরুজালেম পোস্টের।

২০১৯ সালে জাতিসংঘের অধিবেশনে একই বিষয় নিয়ে ভোটাভুটি হলে এটি ১৬৭-৫ ভোটে পাস হয়েছিল। কারণ গত বছর কানাডা ভোটদানে বিরত ছিল।

গত বছর কানাডা ছাড়াও অস্ট্রেলিয়া, ক্যামেরুন, আইভরি কোস্ট, গুয়াতেমালা, হন্ডুরাস, কিরিবাতি, পালাও, দক্ষিণ সুদান, টোগো ও টঙ্গো- এই ১০ দেশ ইসরায়েলের বিরুদ্ধে আনিত প্রস্তাবে ভোটদানে বিরত ছিল।

চলতি বছরও ওই ১০ দেশ ফিলিস্তিনের পক্ষে ভোটদানে বিরত থাকে। প্রস্তাবটির বিপক্ষে আর ইসরায়েলি বর্বরতার পক্ষে ভোট দিয়েছে যুক্তরাষ্ট্র, ইসরায়েল, মার্সাল আইল্যান্ড, নাওরু ও মাইক্রোনেশিয়া।

জাতিসংঘে কানাডা বরাবরই ইসরায়েলের পক্ষ অবলম্বন করলেও এবার ফিলিস্তিনিদের মানবাধিকারের পক্ষে ভোট দিয়েছে জাতিসংঘে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2018 mcnewsbd24.Com
Customized by Mcnewsbd24.Com