সোমবার, ১৮ জানুয়ারী ২০২১, ০৮:২৩ পূর্বাহ্ন
নোটিশ ::
প্রতিনিধি নিয়োগ চলছে। বিস্তারিত জানতে : 01712-758460 | প্রতিনিধি নিয়োগ চলছে। বিস্তারিত জানতে : 01712-758460 | প্রতিনিধি নিয়োগ চলছে। বিস্তারিত জানতে : 01712-758460 |

আফগানিস্তানে মসজিদে যাওয়ার পথে সাংবাদিককে গুলি করে হত্যা, নিন্দা জানাল তালেবান

আন্তর্জাতিক ডেস্ক
  • আপডেট সময় বুধবার, ২৩ ডিসেম্বর, ২০২০
  • ১৮ বার পড়া হয়েছে

আফগানিস্তানে বাড়ির সামনেই গুলি করে হত্যা করা হয় এক সাংবাদিককে।আক্রমণকারীরা বন্দুকে সাইলেন্সর লাগিয়ে গুলি করা হয়েছিল বলে জানা যায়।

নিহত সাংবাদিক রহমাতুল্লাহ নেকজাদের পরিবার থেকে জানানো হয়, বাড়ি থেকে বেরিয়ে মসজিদে যাচ্ছিলেন তিনি। তখনই দুর্বৃত্তরা গুলি করে তাঁকে। ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়।

নিহত সাংবাদিক স্থানীয় সাংবাদিক অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট ছিলেন। তাঁর নেতৃত্বে বেশ কিছু গুরুত্বপূর্ণ খবর করেছেন এলাকার সংবাদকর্মীরা। আফগানিস্তানের সাম্প্রতিক পরিস্থিতি নিয়েও একাধিক গুরুত্বপূর্ণ খবর করেছেন রহমাতুল্লাহ। আলোচনা করেছেন আফগান সরকারের সঙ্গে তালেবানের বৈঠক নিয়েও।

রহমাতুল্লাহ নেকজাদ আফগানিস্তানে পরিচিত সাংবাদিক। অ্যাসোসিয়েট প্রেসের সঙ্গে কাজ করেছেন তিনি। কাজ করেছেন আল জাজিরার সঙ্গেও। নিরপেক্ষ সংবাদ পরিবেশনের জন্য খ্যাতি ছিল তাঁর। তাঁর মৃত্যুর খবর শুনে শোক প্রকাশ করেছেন আফগান প্রেসিডেন্ট। ঘটনাটিকে জঙ্গি আক্রমণ বলে উল্লেখ করেছেন তিনি।

এদিকে তালেবানরাও রহমাতুল্লাহের হত্যার নিন্দা করেছে। তালেবান মুখপাত্র সংবাদমাধ্যমকে জানিয়েছেন, এ ধরনের কাপুরুষোচিত কাজ তাঁরা সমর্থন করেন না। আন্তর্জাতিক অধিকার রক্ষা সংস্থাগুলোর দাবি, এই মুহূর্তে আফগানিস্তানে সাংবাদিকদের অবস্থা সবচেয়ে ভয়াবহ। গত এক বছরে সাত জন সাংবাদিককে খুন করা হয়েছে। কাজ করতে গিয়ে আহত হয়েছেন বহু সাংবাদিক। তাঁদের নিরাপত্তার বিষয়টি নিয়ে সরকার এতটুকু ভাবিত নয়।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2018 mcnewsbd24.Com
Customized by Mcnewsbd24.Com