শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ০৯:৩৬ পূর্বাহ্ন
নোটিশ ::
প্রতিনিধি নিয়োগ চলছে। বিস্তারিত জানতে : 01712-758460 | প্রতিনিধি নিয়োগ চলছে। বিস্তারিত জানতে : 01712-758460 | প্রতিনিধি নিয়োগ চলছে। বিস্তারিত জানতে : 01712-758460 |
শিরোনাম ::
অনিয়ম করলে ক্ষমা নেই : প্রধানমন্ত্রী পুলিশকে মানুষের প্রথম ভরসাস্থল হতে হবে শিবালয়ে ১৫ বছর বয়সী কিশোরীর বাল্য বিবাহর হাত থেকে রক্ষা করেন ইউএনও জেসমিন সুলতানা মানিকগঞ্জ জেলা পুলিশ সুপার গোলাম আজাদ খাঁনের বিশেষ দিকনির্দেশনায় ঈদে ঘরমুখো মানুষের নিরাপত্তা জোরদার “সম্প্রীতির মানিকগঞ্জ” কর্তৃক আরিচা লঞ্চ ঘাট ও ফেরিঘাটে ১২০০ পিস মাস্ক বিতরণ শিবালয় মেগা ফিড এর সামনে ফল বোঝাই ট্রাক উল্টে ব্যাপক ক্ষয়ক্ষতি। আসন্ন ঈদুল আযহা উপলক্ষে পাটুরিয়া ঘাটের বর্তমান চিত্র পাটুরিয়া ও আরিচা লঞ্চ ঘাট এবং ফেরিঘাট পরিদর্শনে নৌ পুলিশ এসপি আব্দুল্লাহ আরেফ, পিপিএম। মানিকগঞ্জ জেলা পরিষদের পক্ষ থেকে প্রায় দুই হজার দরিদ্র কর্মহীন পরিবারের মাঝে খাদ্য ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ মানিকগঞ্জে জেলা আওয়ামীলীগের উদ্যোগে সাবেক মন্ত্রী ও সিটি মেয়র প্রয়াত কর্ণেল মালেক এর ২১ তম মৃত্যু বাষিকী পালিত

ইন্দোনেশিয়ায় ভয়ানকভাবে জেগে উঠেছে আগ্নেয়গিরি মাউন্ট সেমেরু

আন্তর্জাতিক ডেস্ক
  • আপডেট সময় রবিবার, ১৭ জানুয়ারী, ২০২১
  • ৪৫ বার পড়া হয়েছে

ভয়ংকরভাবে জেগে উঠেছে ইন্দোনেশিয়ার আগ্নেয়গিরি মাউন্ট সেমেরু। ধোঁয়ায় অন্ধকার নেমে এসেছে আশপাশের গোটা এলাকায়। আকাশে প্রায় ৫.৬ কিলোমিটার উচ্চতা পর্যন্ত উঠে যায় আগ্নেয়গিরির ধোঁয়া। স্থানীয় মানুষের মধ্যে প্রবল আতঙ্কের সৃষ্টি হয়েছে।

ব্রিটিশ সংবাদ মাধ্যম বিবিসির বরাতে জানা যায়, আগ্নেয়গিরি জেগে ওঠায় এখনও পর্যন্ত কোনও মৃত্যুর খবর মেলেনি। তবে কর্তৃপক্ষ স্থানীয়দের সতর্ক করে বলেছে,অগ্ন্যুৎপাতের আশঙ্কা রয়েছে। এমনকি নেমে আসতে পারে লাভাস্রোতও।

কুরাহ কোবোকান নদী অববাহিকার বাসিন্দাদের সম্ভাব্য “কোল্ড লাভা” কাদা প্রবাহের দিকে নজর রাখার জন্য অনুরোধ করা হয়েছে। এছাড়াও আগ্নেয়গিরির উপাদানের সাথে তীব্র বৃষ্টিপাত শুরু হতে পারে বলে জানিয়েছে দেশটির জাতীয় দুর্যোগ প্রশমন সংস্থা (এনডিএমএ)।

সেমেরু “দ্য গ্রেট মাউন্টেন” নামেও পরিচিত এটি জাভার সর্বোচ্চ আগ্নেয়গিরি এবং সক্রিয় একটি। এটি ইন্দোনেশিয়ার অন্যতম জনপ্রিয় পর্যটন হাইকিং কেন্দ্র। এর আগে ইন্দোনেশিয়ায় সুমাত্রা দ্বীপের আগ্নেয়গিরি জেগে ওঠে ২০১০ সালে। তবে অন্য একটি আগ্নেয়গিরি মাউন্ট সিনাবাঙের সবচেয়ে ভয়ংকর রূপ দেখা করা যায় ২০১৬ সালে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2018 mcnewsbd24.Com
Customized by Mcnewsbd24.Com