রবিবার, ২৫ জুলাই ২০২১, ০৯:১৯ পূর্বাহ্ন
নোটিশ ::
প্রতিনিধি নিয়োগ চলছে। বিস্তারিত জানতে : 01712-758460 | প্রতিনিধি নিয়োগ চলছে। বিস্তারিত জানতে : 01712-758460 | প্রতিনিধি নিয়োগ চলছে। বিস্তারিত জানতে : 01712-758460 |
শিরোনাম ::
মানিকগঞ্জ জেলা পুলিশ সুপার গোলাম আজাদ খাঁনের বিশেষ দিকনির্দেশনায় ঈদে ঘরমুখো মানুষের নিরাপত্তা জোরদার “সম্প্রীতির মানিকগঞ্জ” কর্তৃক আরিচা লঞ্চ ঘাট ও ফেরিঘাটে ১২০০ পিস মাস্ক বিতরণ শিবালয় মেগা ফিড এর সামনে ফল বোঝাই ট্রাক উল্টে ব্যাপক ক্ষয়ক্ষতি। আসন্ন ঈদুল আযহা উপলক্ষে পাটুরিয়া ঘাটের বর্তমান চিত্র পাটুরিয়া ও আরিচা লঞ্চ ঘাট এবং ফেরিঘাট পরিদর্শনে নৌ পুলিশ এসপি আব্দুল্লাহ আরেফ, পিপিএম। মানিকগঞ্জ জেলা পরিষদের পক্ষ থেকে প্রায় দুই হজার দরিদ্র কর্মহীন পরিবারের মাঝে খাদ্য ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ মানিকগঞ্জে জেলা আওয়ামীলীগের উদ্যোগে সাবেক মন্ত্রী ও সিটি মেয়র প্রয়াত কর্ণেল মালেক এর ২১ তম মৃত্যু বাষিকী পালিত মানিকগঞ্জে প্রায় পাঁচ হাজার দুস্থ পরিবারের মাঝে ভিজিএফের চাউল বিতরণ করেন পৌর মেয়র মো: রমজান আলী দক্ষিন ও প্রশ্চিমাঞ্চালের ২১ টি জেলার পাটুরিয়া ঘাট নির্বিঘ্ন পারাপারে প্রস্ততি নিয়েছে জেলা প্রশাসন শিবালয়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে ঈদ উল আযহা উপলক্ষে নগদ অর্থ তুলে দেন – এমপি দুর্জয়।

মানিকগঞ্জে ব্যবসায়ী সঞ্চয় সমিতি বেক্সিমকো গ্রুপ উধাও

নিজস্ব প্রতিনিধি মাসুদ চৌধুরী সাঈদ
  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৮ জানুয়ারী, ২০২১
  • ৪১ বার পড়া হয়েছে
ফাইল ছবি

দেশে ব্যাঙের ছাতার মত গড়ে উঠেছে এনজিও সমিতি । এর অনেকটাই ভুয়া নাম বা বড় কোন প্রতিষ্ঠান নাম ব্যবহার করে হাতিয়ে নিচ্ছে লক্ষ লক্ষ টাকা একশ্রেণীর সন্ত্রাসবাজ ব্যক্তিরা । গ্রামের সাধারণ অসহায় মানুষদের ভুলভাল বুঝিয়ে মোটা অংকের লোভ দেখিয়ে ব্যবসায়িক পদ্ধতি অবলম্বন করে গ্রাস করছেন এরা ।

দেখা যায় গ্রাম গঞ্জের নিরীহ লোকদের ঠকিয়ে টাকা-পয়সা নিয়ে উধাও । সম্প্রতি ঘটনা মানিকগঞ্জে ঘিওর উপজেলা বানিয়াজুরী সালামের বাড়ি ব্যবসায়ী সঞ্চয় সমিতি বেক্সিমকো গ্রুপ নামে এনজিও লক্ষ লক্ষ টাকা নিয়ে উধাও । এলাকায় জানাজানি হলে গত ১৩/০১/২০২১ বুধবার গোপনে পালিয়ে যায় ।

তাদের সুবিধার জন্য নিজ নিজ এলাকায় কাজ করার আশ্বাস দেখিয়ে এলাকার কর্মী নিয়োগ দেয় । তাদের ভালো বেতন এবং দুপুরে খাবার ব্যবস্থা করে এ প্রতিষ্ঠানটি । ১৪/০১/২০২১ বৃহস্পতিবার আনুষ্ঠানিকভাবে এই কর্মীদের হাতে নিয়োগ পত্র সহ মোবাইল ফোন বিতরণ করার কথা থাকলেও আগের দিনই তারা পালিয়ে যায় ।

এরইমধ্যে জানুয়ারির শুরুতেই বিভিন্ন দোকানপাট, ব্যবসায়িক প্রতিষ্ঠান মোটা অংকের ঋণ দেবে বলে গ্রাহকদের কাছ থেকে ১০,১৫,২০ ও ৩০ হাজার টাকা সঞ্চয় এবং ঋণ প্রস্তাব নিয়ে নেয় । হঠাৎ সমিতির কোন খোঁজ খবর না পেয়ে এলাকায় কর্মীদের চাপ সৃষ্টি করেন গ্রাহকরা । আমরা সমিতি চিনি না তোমাদের চিনি তোমাদেরকে দেখেই আমরা টাকা দিয়েছি তাই আমাদের টাকাগুলো ফেরত দাও ।

বেকার না থেকে এই কর্মে আশা হতভাগা ব্যক্তিরা নিরুপায় হয়ে আইনের আশ্রয় নেয় এবং থানায় অভিযোগ করেন । ভাগ্যের চাকা এমনি মানুষদের ঠকিয়ে বড় ধরনের ক্ষতি করা সমিতির দুই কর্মকর্তা ম্যানেজার পরশ শিকদার ওরফে সুমন ও ক্যাশিয়ার রাসেলকে আশুলিয়া থেকে গ্রেপ্তার করা হয় এবং তাদের জেলহাজতে প্রেরণ করা হয় ।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2018 mcnewsbd24.Com
Customized by Mcnewsbd24.Com