শুক্রবার, ০৭ মে ২০২১, ০৬:৫৯ পূর্বাহ্ন
নোটিশ ::
প্রতিনিধি নিয়োগ চলছে। বিস্তারিত জানতে : 01712-758460 | প্রতিনিধি নিয়োগ চলছে। বিস্তারিত জানতে : 01712-758460 | প্রতিনিধি নিয়োগ চলছে। বিস্তারিত জানতে : 01712-758460 |

শিবালয়ে জনবসতি লোকালয়ে সবদাহে স্থানীয় বাসিন্দাদের মধ্যে চরম ক্ষোভের সৃষ্টি

মোঃ আবুল কালাম আজাদ সম্পাদক ও প্রকাশক।
  • আপডেট সময় রবিবার, ৭ ফেব্রুয়ারী, ২০২১
  • ২৭ বার পড়া হয়েছে

মোঃ আবুল কালাম আজাদ

শিবালয়ে জনবসতি লোকালয়ে সবদাহে স্থানীয় বাসিন্দাদের মধ্যে চরম ক্ষোভের সৃষ্টি । মানিকগঞ্জ জেলার শিবালয় উপজেলার মহাদেবপুর ইউনিয়ন এর উত্তর পাড়ায় ঘনবসতি আবাসিক এলাকায় বসবাসরত এলাকাবাসীর অভিযোগ।

এলাকার মধ্যবর্তী স্থানে ১০ গজের রাস্তার এপার ওপার ঘরবাড়ি অতি নিকটে রাস্তা হওয়ায় স্কুল-কলেজ-মাদ্রাসা ও শিশু একাডেমি সহ হাট-বাজারে যাতায়াতের রাস্তা সব শ্রেণী-পেশার মানুষ এই রাস্তাঘাট দিয়ে যাতায়াত করেন। বসবাসরত বাড়ীঘরগুলো অধিকাংশ মুসলমানদের এবং জনবসতিপূর্ণ থাকায় শ্মশান নির্মাণ বা প্রতিষ্ঠিত হওয়া সরকারি জায়গায় বিতর্কিত স্থানে কতটুকু যুক্তিযুক্ত ।

পূর্বে শ্মশান জায়গা থাকা সত্ত্বেও যাহার আর,এস খতিয়ান নং- ২৫৮ মৌজা মহাদেবপুর দাগ নং ৫৬৯ শ্মশান যাহার মালিক দং কালিদাস রায়, পিং দীনেশ চন্দ্র রায়, সা়ং নিজ বর্তমান নির্মাণাধীন শ্মশানঘাট যাহার আর এস খতিয়ান নং-১ মৌজা মহাদেবপুর দাগ নং-৫৬৮ নদী, যাহার মালিক দং বাংলাদেশ সরকার, পক্ষে জেলা প্রশাসক মানিকগঞ্জ।

যা পরিবেশগত ভাবে প্রতিকূল পরিবেশের প্রতিক্রিয়ার প্রভাব ফেলবে।কতিপয় ব্যক্তি সরকারি আইন অমান্য করে আদালতে মামলা চলমান থাকা সত্ত্বেও সুধির পাল চঞ্চল মুখার্জি ও হরিপদোদে সহ উগ্রপন্থী কিছু হিন্দু সম্প্রদায় বিতর্কিত স্থানে হিন্দু মুসলিমদের মধ্যে বিভেদ সৃষ্টি করার লক্ষ্যে নির্মাণ বা প্রতিষ্ঠিত হওয়ার পায়তারা চালাচ্ছে।

যেখানে মানিকগঞ্জ জেলা প্রশাসক,পুলিশ সুপার পরিবেশ অধিদপ্তর সহ সংশ্লিষ্ট দপ্তরের বসবাসরত এলাকাবাসীর লিখিত অভিযোগ দায়েরের কথা থাকা সত্ত্বেও সকল দপ্তরের দাপ্তরিক কার্যক্রম অতিক্রম করে ও প্রশাসনিক নজর এড়িয়ে গত ২৪/১২/২০ ইং তারিখে রোজ বৃহস্পতিবার সময় দুপুর ১ ঘটিকায়, দাহ করার যে পরিবেশ সৃষ্টি হয়েছে তাতে বসবাসরত এলাকায় শিশু-কিশোর ও বৃদ্ধসহ সকল মানুষের মনে আতঙ্ক সৃষ্টি হয়েছে।এলাকাবাসী দ্রুত সময়ে উপরোক্ত বিষয়ের উপর আইন মোতাবেক একটি সুষ্ঠু সমাধান চায়।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2018 mcnewsbd24.Com
Customized by Mcnewsbd24.Com