বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ১১:০৬ পূর্বাহ্ন
নোটিশ ::
প্রতিনিধি নিয়োগ চলছে। বিস্তারিত জানতে : 01712-758460 | প্রতিনিধি নিয়োগ চলছে। বিস্তারিত জানতে : 01712-758460 | প্রতিনিধি নিয়োগ চলছে। বিস্তারিত জানতে : 01712-758460 |

আরো ১৮ মৃত্যু, শনাক্ত ৩৫৫৪

অনলাইন ডেস্ক
  • আপডেট সময় মঙ্গলবার, ২৩ মার্চ, ২০২১
  • ৯ বার পড়া হয়েছে
করোনা সংক্রমণ থেকে রক্ষা পেতে মাস্ক ব্যবহারে সর্বোচ্চ গুরুত্ব দিতে বিশ্ব স্বাস্থ্য সংস্থা নির্দেশনা দিয়েছে। ছবি: সংগৃহীত

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত আরো ১৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে আট হাজার ৭৩৮ জনে।

গত ২৪ ঘণ্টায় নতুন করে ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন তিন হাজার ৫৫৪ জন। ফলে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে পাঁচ লাখ ৭৭ হাজার ২৪১ জনে।

মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন এক হাজার ৮৩৫ জন। এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন পাঁচ লাখ ২৫ হাজার ৯৯৪ জন। এ সময়ে ২৬ হাজার ৩৫৭ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। পরীক্ষা করা হয়েছে ২৫ হাজার ৯৫৪টি নমুনা। মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৪৪ লাখ ৬০ হাজার ১৮৪টি। দেশে মোট ২১৯টি পরীক্ষাগারে করোনার নমুনা পরীক্ষা করা হচ্ছে।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৩ দশমিক ৬৯ শতাংশ। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১২ দশমিক ৯৪ শতাংশ। প্রতি ১০ লাখে করোনা শনাক্তের হার তিন হাজার ৩৮৯.৪২ জন; সুস্থ তিন হাজার ৮৮.৫১ এবং মৃত্যু ৫১.৩১ জনের।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৮ জনের মধ্যে ১২ জন পুরুষ, বাকি ছয় জন নারী। এর মধ্যে হাসপাতালে মারা গেছেন ১৭ জন, অন্যজনের মৃত্যু হয়েছে বাড়িতে। এ পর্যন্ত মোট মারা যাওয়া আট হাজার ৭৩৮ জনের মধ্যে পুরুষ ছয় হাজার ৬০৭ জন, বাকি দুই হাজার ১৩১ জন নারী।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, মারা যাওয়া ১৮ জনের মধ্যে ষাটোর্ধ্ব ১০, ৫১ থেকে ৬০ বছরের ছয় এবং ৪১ থেকে ৫০ বছর বয়সী দুজন রয়েছেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2018 mcnewsbd24.Com
Customized by Mcnewsbd24.Com