শনিবার, ২৪ জুলাই ২০২১, ০৩:৫৯ অপরাহ্ন
নোটিশ ::
প্রতিনিধি নিয়োগ চলছে। বিস্তারিত জানতে : 01712-758460 | প্রতিনিধি নিয়োগ চলছে। বিস্তারিত জানতে : 01712-758460 | প্রতিনিধি নিয়োগ চলছে। বিস্তারিত জানতে : 01712-758460 |
শিরোনাম ::
মানিকগঞ্জ জেলা পুলিশ সুপার গোলাম আজাদ খাঁনের বিশেষ দিকনির্দেশনায় ঈদে ঘরমুখো মানুষের নিরাপত্তা জোরদার “সম্প্রীতির মানিকগঞ্জ” কর্তৃক আরিচা লঞ্চ ঘাট ও ফেরিঘাটে ১২০০ পিস মাস্ক বিতরণ শিবালয় মেগা ফিড এর সামনে ফল বোঝাই ট্রাক উল্টে ব্যাপক ক্ষয়ক্ষতি। আসন্ন ঈদুল আযহা উপলক্ষে পাটুরিয়া ঘাটের বর্তমান চিত্র পাটুরিয়া ও আরিচা লঞ্চ ঘাট এবং ফেরিঘাট পরিদর্শনে নৌ পুলিশ এসপি আব্দুল্লাহ আরেফ, পিপিএম। মানিকগঞ্জ জেলা পরিষদের পক্ষ থেকে প্রায় দুই হজার দরিদ্র কর্মহীন পরিবারের মাঝে খাদ্য ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ মানিকগঞ্জে জেলা আওয়ামীলীগের উদ্যোগে সাবেক মন্ত্রী ও সিটি মেয়র প্রয়াত কর্ণেল মালেক এর ২১ তম মৃত্যু বাষিকী পালিত মানিকগঞ্জে প্রায় পাঁচ হাজার দুস্থ পরিবারের মাঝে ভিজিএফের চাউল বিতরণ করেন পৌর মেয়র মো: রমজান আলী দক্ষিন ও প্রশ্চিমাঞ্চালের ২১ টি জেলার পাটুরিয়া ঘাট নির্বিঘ্ন পারাপারে প্রস্ততি নিয়েছে জেলা প্রশাসন শিবালয়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে ঈদ উল আযহা উপলক্ষে নগদ অর্থ তুলে দেন – এমপি দুর্জয়।

জেনেভায় বাইডেন-পুতিন বৈঠক শুরু

অনলাইন
  • আপডেট সময় বৃহস্পতিবার, ১৭ জুন, ২০২১
  • ৯ বার পড়া হয়েছে

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন এবং রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের মধ্যকার বহুল-প্রতীক্ষিত বৈঠক শুরু হয়েছে।

বুধবার সুইজারল্যান্ডের জেনেভায় মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ও রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের মধ্যকার বৈঠকটি চলছে। ধারণা করা হচ্ছে, বহুল প্রতিক্ষীত এই বৈঠক চার ঘন্টা কিংবা তার অধিক সময় ধরে চলতে পারে।

দ্য গার্ডিয়ানের জানিয়েছে, বৈঠকের জন্য মঙ্গলবার রাতে জেনেভায় পৌছেছেন বাইডেন। আর আজ স্থানীয় সময় দুপুর ১২টায় সেখানে পৌছেছেন পুতিন। উভয়কেই স্বাগতম জানিয়েছেন সুইজারল্যান্ডের প্রেসিডেন্ট গাউ পারমেলিন। বৈঠকের জন্য বিমানবন্দর থেকে জেনেভার ভিলা লা ফ্রেঞ্জে সরাসরি চলে যান পুতিন। তারপরেই সেখানে উপস্থিত হন বাইডেন।

বৈঠক শুরুর আগে বাইডেন ও পুতিনকে পাশে নিয়ে সাংবাদিকদের উদ্দেশ্যে পারমেলিন বলেন, আশা করছি এই বৈঠক ফলপ্রসু হবে। উভয় দেশেই এতে লাভবান হবে। জেনেভা পৃথিবীর শান্তির শহর। আশা করছি এখান থেকে বিশ্বশান্তির জন্য কিছু বের হয়ে আসবে।

পুতিন একজন দোভাষীর মাধ্যমে বলেন, মি প্রেসিডেন্ট, আজকের এই বৈঠকের উদ্যোগ নেয়ার জন্য আপনাকে ধন্যবাদ। আমি জানি, আপনি দীর্ঘ সফরে রয়েছেন।

তিনি আরও বলেন,যুক্তরাষ্ট্র ও রাশিয়ার সম্পর্কে অনেকগুলো বিষয় সম্পৃক্ত রয়েছে যার জন্য এই উচ্চ পর্যায়ের বৈঠক এবং আমি আশা করি আমাদের বৈঠক ফলপ্রসু হবে।

বাইডেন সৌজন্য প্রদর্শন করে ধন্যবাদ জানান এবং বলেন , যেমনটি আমি বাইরেও বলেছি, সামনাসামনি বসাটা সব সময়ই ভালো।

উভয় পক্ষই সহযোগিতার সুযোগের উপরই জোর দিচ্ছেন তবে মস্কো ও ওয়াশিংটনের মধ্যে উত্তেজনাপূর্ণ সম্পর্ক উন্নয়নের আশা সম্পর্কে তেমন কিছু বলছেন না। মনে করা হচ্ছে এই বৈঠক হবে অভিযোগগুলো তুলে ধরার ক্ষেত্র, ঠিক উল্লেখযোগ্য কোন সমঝোতায় পৌঁছুনোর ক্ষেত্র নয়।

পুতিন স্থানীয় সময়ে বেলা একটায় জিনিভায় পৌঁছুনোর পরই শীর্ষ বৈঠক স্থলে চলে যান । তার অল্প পরেই সেখানে বাইডেন আসেন। উভয়ই পরস্পরের সঙ্গে করমর্দন করেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2018 mcnewsbd24.Com
Customized by Mcnewsbd24.Com