শনিবার, ২৪ জুলাই ২০২১, ০৬:১৫ অপরাহ্ন
নোটিশ ::
প্রতিনিধি নিয়োগ চলছে। বিস্তারিত জানতে : 01712-758460 | প্রতিনিধি নিয়োগ চলছে। বিস্তারিত জানতে : 01712-758460 | প্রতিনিধি নিয়োগ চলছে। বিস্তারিত জানতে : 01712-758460 |
শিরোনাম ::
মানিকগঞ্জ জেলা পুলিশ সুপার গোলাম আজাদ খাঁনের বিশেষ দিকনির্দেশনায় ঈদে ঘরমুখো মানুষের নিরাপত্তা জোরদার “সম্প্রীতির মানিকগঞ্জ” কর্তৃক আরিচা লঞ্চ ঘাট ও ফেরিঘাটে ১২০০ পিস মাস্ক বিতরণ শিবালয় মেগা ফিড এর সামনে ফল বোঝাই ট্রাক উল্টে ব্যাপক ক্ষয়ক্ষতি। আসন্ন ঈদুল আযহা উপলক্ষে পাটুরিয়া ঘাটের বর্তমান চিত্র পাটুরিয়া ও আরিচা লঞ্চ ঘাট এবং ফেরিঘাট পরিদর্শনে নৌ পুলিশ এসপি আব্দুল্লাহ আরেফ, পিপিএম। মানিকগঞ্জ জেলা পরিষদের পক্ষ থেকে প্রায় দুই হজার দরিদ্র কর্মহীন পরিবারের মাঝে খাদ্য ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ মানিকগঞ্জে জেলা আওয়ামীলীগের উদ্যোগে সাবেক মন্ত্রী ও সিটি মেয়র প্রয়াত কর্ণেল মালেক এর ২১ তম মৃত্যু বাষিকী পালিত মানিকগঞ্জে প্রায় পাঁচ হাজার দুস্থ পরিবারের মাঝে ভিজিএফের চাউল বিতরণ করেন পৌর মেয়র মো: রমজান আলী দক্ষিন ও প্রশ্চিমাঞ্চালের ২১ টি জেলার পাটুরিয়া ঘাট নির্বিঘ্ন পারাপারে প্রস্ততি নিয়েছে জেলা প্রশাসন শিবালয়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে ঈদ উল আযহা উপলক্ষে নগদ অর্থ তুলে দেন – এমপি দুর্জয়।

চট্টগ্রামে লকডাউন না মানলে যেতে হবে জেলে

অনলাইন ডেস্ক
  • আপডেট সময় রবিবার, ২৭ জুন, ২০২১
  • ৯ বার পড়া হয়েছে

লকডাউন না মানলে অর্থদণ্ডের পাশাপাশি জেলে যেতে হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন চট্টগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান।

শনিবার বিকেলে চট্টগ্রাম সার্কিট হাউজে লকডাউন বাস্তবায়নে জেলা প্রশাসনের প্রস্তুতি সম্পর্কে জানতে চাইলে তিনি এ কথা বলেন।

এর আগে দুপুরে তিনি সেখানে চট্টগ্রাম নগরীর জলাবদ্ধতা নিরসন, কর্ণফুলী নদীর নাব্যতা বৃদ্ধি, দখল ও দূষণ রোধে গৃহীত কার্যক্রমের পর্যালোচনা সম্পর্কিত এক মতবিনিময় সভায় অংশ নেন।

জেলা প্রশাসক মমিনুর রহমান বলেন, চট্টগ্রামে ইতোমধ্যে সংক্রমণের হার ২৮ শতাংশ ছাড়িয়ে গেছে। তাই সংক্রামক ব্যাধি যে আইনটি পাস হয়েছে, সেখানে বলা আছে নির্দেশনা অমান্য করলে জরিমানার পাশাপাশি জেল দেয়ারও বিধান রয়েছে।

তিনি বলেন, আমরা মানুষকে জেল দিতে চাচ্ছি না, সচেতন করতে চাচ্ছি। এবার কঠোর লকডাউন বাস্তবায়নের ক্ষেত্রে আমরা বড় অঙ্কের জরিমানার পাশাপাশি কারাদণ্ডাদেশও প্রদান করব। গতবার ব্যবসায়ীদের আর্থিক ক্ষতির কথা চিন্তা করে লকডাউন শিথিল করা হয়েছিল। কিন্তু তা করা হবে না।

জেলা প্রশাসক বলেন, সাম্প্রতিক সময়ে করোনার যে ভ্যারিয়েন্ট দেখা দিয়েছে তা অত্যন্ত সংক্রামক। এটি দ্রুত শারীরিক অবস্থা অবনতির দিকে নিয়ে যেতে থাকে। নগরীতে যে হাসপাতালগুলো রয়েছে তার সবগুলোর আইসিইউ পূর্ণ। এছাড়া সাধারণ বেডে ৮০ শতাংশ রোগী ভর্তি রয়েছে। এ পরিস্থিতি আরও খারাপ হলে তা সামাল দেওয়া কষ্টকর হয়ে যাবে। আমরা চাই না অত কঠোর হতে। এ বিষয়ে সকলের সহযোগিতা কামনা করছি। সকলে মাস্ক পরিধান করুন এবং স্বাস্থ্যবিধি মেনে চলুন।

মমিনুর রহমান বলেন, স্বাস্থ্যবিধি মানাতে চট্টগ্রাম মহানগরীতে ১২টি টিম কাজ করবে। তাদের পক্ষে এ পুরো শহরে বিধিনিষেধ বাস্তবায়ন করা অত্যন্ত কঠিন কাজ। তাই আমি নগরবাসীকে অনুরোধ করছি, আপনারা সবাই সচেতন হবেন। এছাড়া প্রতিটি উপজলায় নির্বাহী কর্মকর্তা (ইউএনও), সহকারী কমিশনার (ভূমি) ও একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে তিনটি টিম কাজ করবে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2018 mcnewsbd24.Com
Customized by Mcnewsbd24.Com