বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ০৯:০১ অপরাহ্ন
নোটিশ ::
প্রতিনিধি নিয়োগ চলছে। বিস্তারিত জানতে : 01712-758460 | প্রতিনিধি নিয়োগ চলছে। বিস্তারিত জানতে : 01712-758460 | প্রতিনিধি নিয়োগ চলছে। বিস্তারিত জানতে : 01712-758460 |
শিরোনাম ::
তেজগাঁওয়ে এপেক্স কারখানায় ভয়াবহ আগুন প্রতি কেজি আলু আজ থেকে ৩৫ টাকা বিক্রি হবে । পাটুরিয়া-দৌলতদিয়া নৌ-রুটে পারাপারে অপেক্ষায় সহস্রাধিক যানবাহন যাত্রী দুর্ভোগ । মেখল মাদরাসার সাবেক উস্তাদ, প্রবীণ আলেম মুফতি গোলাম কাদেরের ইন্তেকাল ঘরের বাইরে বের হতে মাস্ক ব্যবহার করুন : প্রধানমন্ত্রী স্পিকারের সঙ্গে বাংলাদেশের নব নিযুক্ত ভারতের হাইকমিশনার সাক্ষাৎ ফের যুক্তরাষ্ট্র যাচ্ছেন আলোচিত ইসি মাহবুব তালুকদার নেতানিয়াহুর পদত্যাগ চায় অর্ধেকের বেশি ইসরাইলি! শহীদ শেখ রাসেলের ৫৭তম জন্মদিন আজ অবৈধ বসতির সমালোচনা করায় জাতিসংঘ মানবাধিকার কর্মীদের ভিসা বন্ধ করল ইসরাইল

‘সুইডিশ ড্যাডস অ্যান্ড বাংলাদেশি বাবা’ শীর্ষক আলোকচিত্র প্রদর্শনী

এমসি নিউজ ডেস্কঃ
  • আপডেট সময় সোমবার, ১১ মার্চ, ২০১৯
  • ২০২ বার পড়া হয়েছে

ইউএন উইমেন বাংলাদেশ ও ঢাকাস্থ সুইডেন দূতাবাসের উদ্যোগে শনিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের জয়নুল আর্ট গ্যালারিতে ‘সুইডিশ ড্যাডস অ্যান্ড বাংলাদেশি বাবা’ শীর্ষক আলোকচিত্র প্রদর্শনী শুরু হয়েছে।

বাংলাদেশে নিযুক্ত সুইডেনের রাষ্ট্রদূত শার্লটা স্লাইটার এবং ইউএন উইমেন বাংলাদেশের কান্ট্রি রিপ্রেজেনটেটিভ শোকো ইশিকাওয়া যৌথভাবে আয়োজনটির উদ্বোধন করেন। এটি রবিবার পর্যন্ত চলবে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

বাংলাদেশি বাবাদের সন্তানের যত্ন নেয়ার মূহূর্ত ও সুইডেনের জনপ্রিয় আলোকচিত্র শিল্পী জোহান বাভম্যানের তোলা ছবি প্রদর্শনীতে স্থান পেয়েছে।

একটি বিশেষ আয়োজনের মাধ্যমে বাংলাদেশিদের তোলা ছবিগুলো সংগ্রহ এবং নির্বাচন করা হয়েছে।

অনুষ্ঠানে প্যানেল আলোচনায় অংশ নিয়ে রাষ্ট্রদূত শার্লটা স্লাইটার বলেন, ‘সন্তানের প্রতি বাবা-মায়ের ভালোবাসার দিকটি তুলে ধরতেই প্রদর্শনীটি আয়োজন করা হয়েছে। আমার প্রত্যাশা, পুরুষরা বাবা এবং জীবনসঙ্গীর দায়িত্ব সঠিকভাবে অনুধাবন করবে যা লৈঙ্গিক সমতা নিশ্চিত করে সমাজ গঠনের পথে এক ধাপ এগিয়ে নিয়ে যাবে।’

শোকো ইশিকাওয়া বলেন, ‘লৈঙ্গিক সমতা নিয়ে আলোচনায় পুরুষদের অন্তর্ভুক্ত করা এবং লৈঙ্গিক বিষয়ে প্রথাগত ধারণা ভাঙার ক্ষেত্রে তাদের সাথে সংলাপের আয়োজন এবং তাদের পরিবর্তনের ধারক হিসেবে নিয়োজিত করাকেই সর্বোত্তম সমাধান বলে মনে করে ইউএন উইমেন।’

‘হি ফর শি’ উদ্যোগ এবং এ রকম প্যানেল আলোচনার মাধ্যমে সামনের দিনগুলোতে পুরুষদের সাথে আমরা এ ধরনের আরও অংশগ্রহণমূলক আলোচনা করতে চাই, যোগ করেন তিনি।

আলোচনায় অংশ নেন সুইডেন দূতাবাসের কাউন্সিলর (হেড অব ডেভলপমেন্ট) আন্দেস ওরস্ট্রম, স্ট্যান্ডআপ কমেডিয়ান নাভিদ মাহমুদ ও ইউনিলিভার বাংলাদেশের ক্যাটাগরি হেড অব হেয়ার কেয়ার জাহিন ইসলাম।

আলোচনায় বক্তারা পুরুষদের সন্তানের যত্ন নেয়া, পিতৃত্বকালীন ছুটির পাওয়ার ক্ষেত্রে নীতিমালার ভূমিকা এবং কো-প্যারেন্টিং এর আদর্শ পরিবেশ নিয়ে আলোচনা করেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2018 mcnewsbd24.Com
Customized by Mcnewsbd24.Com